How to use Torrent!

Torrent সাইটে আপনি যে সব মুভি/সফটওয়্যার কিনতে পারছেন না সেগুলে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এটা ব্যবহার করা প্রথম দিকে একটু ওলট পালট মনে হলেও খুব সহজ হবে যখন আপনি এটি ব্যবহার করবেন। তো চলুন কিভাবে Torrent সাইট ব্রাউজ এবং তা থেকে প্রয়োজনীয় ফাইন ডাউনলোড করতে পারবেন।

আমি গুগুল ক্রম ব্যবহার করি। তবে এ টিউটোরিয়ালে আপনি ক্রোমে ব্যবহার করতে পারলে সব ব্রাউজারে ব্যবহার করতে পারবেন। প্রথমেই গুগুলে সার্চ দিবেন bittorrent for chrome এখানে এসে নিচের মত আসলে

1

লাল দাগের চিহ্নিত লিংকে ক্লিক করবেন। তারপর নিচের মত আরেকটা পেজ আসবে চিন্তা করবেন না এ কাজ একবার করলে পরবতির্তে বারবার করতে হবে না। প্রথমেই যা একটু ঝামেলার। আমি প্রায় ভুলে যেতাম।

2

এখানে Add to Chrome এ ক্লিক করবেন। এটাতে ক্লিক করলে নিচের মত একটা পপআপ আসবে সেখানে Add extension বাটনে ক্লিক করবেন

3

Add extension এ ক্লিক করলে এটি আপনার ব্রাউজারে এড হয়ে যাবে তারপর আরেকটি পপআপ আসবে সেটি কেটে দিন।

এখন আবার সার্চ দিন যেভাবে সার্চ দিয়েছিলেন প্রথম দিকে তবে এবার লিখবেন the piretsbay org

4

সার্চ রেজাল্টের দিকে খেয়ার করবেন সাইটের নাম হুবুহু thepiratebay.org এটা কি/না। অনেকগুলো টরেন্ট সাইট আছে তার ভিতর আমি এটা বেশি ব্যবহার করি। নাম আরো জানতে কমেন্ট করুন। পরে সাইটে লিখে দিব। তাছাড়া গুগুল/উকিপিডিয়ায় সার্চ দিলেও অনেক সাইটের নাম জানতে পারবেন।।

এরপর সেখানে ক্লিক করুন তারপর নিচের মত করে সাইটটা আসবে। সেখানে কি লাগবে তা বানান এবং ছোট হাতের বা বড় হাতের লিখে সার্চ দিন সার্চ দেবার ক্ষেত্রে অবশ্যই বানান যেন ঠিক থাকে তা দেখবেন। বানান ভুল হলে আপনি যা খুজছেন তা পাবেন না। তাই কি লিখে সার্চ দিবে তা আগে গুগুল থেকে খুজে কপি করে সাইটটায় সার্চ দিন। যেমন যদি photoshop cs 6 চান তাহলে গুগুলে সার্চ দিন গুগুল যেভাবে দেখায় সেভাবে লিখেন নিচের স্ক্রিনশুট দেখুন।

5

অর্থাৎ গুগুলে ভুল লিখলেও সঠিকটা দেখায় তই সঠিকটা কপি করে সার্চ দিন। টরেন্টে ভুল লিখে সার্চ দিলে পাবেন না। সঠিক বানান কপি করে সাইটটার নিচের প্রদর্শিত স্থানে পেস্ট করে জাস্ট এন্টার বাটন চাপুন। দেখবে অনেক সার্চ রেজাল্ট দিয়েছে।

6

এমন সার্চ রেজাল্ট আসার পর প্রথমে যেটি থাকবে সিটিই নিন। সেখানে SE এবং LE তে সংখ্যা বেশি থাকে, এবং এটি খুব তারাতারি ডাউনলোড হয়। তাই প্রথমটাই নিন। মানে প্রথমটাতে ক্লিক করুন। তারপর নিচের মত আসবে।

7

এখানে এসে GET THIS TORRENT এর উপর ক্লিক করুন। এটি সব সময় স্ক্রিনশটের মত এক জায়গায় থাকে না। তাই একটু দেখে ক্লিক করবেন। ক্লিক কারার সাথে সাথে নিচের স্ক্রিনশট আসবে সেখানে থেকে Open BitTorrent Web লেখা বাটনে ক্লিক করুন।

8

ক্লিক করার সাথে সাথে নিচের মত দুটি ট্যাব অপেন হবে সেখানে দেখবেন আপনার কাঙ্খিত ফাইল/সফটওয়ার ডাউনলোড হওয়া শুরু হয়েছে।

9

এরপরেও যদি ডাউনলোড করার জন্য Open BitTorrent Web এই বাটন না আসে তবে আট নাম্বার ছবিতে ক্লিক করার আগে Ctrl বাটন চেপে ক্লিক করবেন। দেখবেন আরেকটি ট্যাব অপেন হবে সেখানে আপনি Open BitTorrent Web বাটন পাবেন এবং সেখানে ক্লিক করলে ডাউনলোড শুরু হবে।

এখানেও না পারলে আপনার ইমেইল এড্রেস দিন ভিডিও পাঠিয়ে দিব।

তথ্যটি শেয়ার করুন

8 comments

  1. I have to thank you for
    the efforts you’ve put in writing this website.
    I really hope to view
    the same high-grade blog posts by you
    later on as well. In fact, your creative writing
    abilities has encouraged me to get my very own website now

Leave a Reply

Your email address will not be published.

Welcome...
Have you face any kind of problem just comment.