পেনড্রাইভ বিড়ম্বনা

কম দামি পেনড্রাইভ কিনতে গিয়ে মোটামুটি  ভালো দামের একটা পেনড্রাইভ কিনে আনলাম। দেখতে সুন্দর তাই যত্নে রাখতাম। কিন্তু তা হারিয়ে গেল, ফিরেও পেলাম।

প্রথমবার হারালো কলিগের বাসায়; তার পিসিতে প্লাগইন করে চলে আসছিলাম। কলিগ জানেও না তার পিসিতে আমার পেনড্রাইভ। পরের দিন তার বাসায় গিয়ে দেখি তা বহাল তবিয়েতে সেখানেই আছে।

দ্বিতীয় বার আরেক কলিগের বাসায় ফেলে আসলাম। সে ফোনে জানালো এবং অফিসে এসে দিয়ে দিলো।

এবার পেনড্রাইভে দড়ি লাগালাম, মানে চাবির সাথে এ্যড করলাম। সেদিনই চাবি সহ পেনড্রাইভ অফিসে রেখে আগেই চলে আসছিলাম; পরে বস ফোন করে জানালো তার কাছে চাবি ও পেনড্রাইভ। সে দিন বৃহস্পতিবার, চাবি হাতে পেলাম রবিবার।

এরপর বহুদিন চাবি হারায়নি…..

সেদিন অফিসের একটা পেনড্রাইভও খুজে পাওয়া যাচ্ছিল না, চাবি থেকে পেনড্রাইভ খুলে স্যারকে দিলাম। আপাতত কাজে লাগান। সেটাই কাল হল আমার জন্য। চাবি দিলাম মঙ্গলবার, বৃহস্পতিবার স্যার ছুটিতে থাকার কারনে আমার ধন পরহস্তে থাকলো। রবিবার স্যার আসলেও পেনড্রাইভ আনতে ভুলে গেছেন তিনি। মঙ্গলবার দেখা করে জানতে পারলাম সোমবার তিনি ট্রেনে কিছু কাগজপত্র সহ আমার পেনড্রাইভ হারিয়ে ফেলেছেন। স্যাড,, কার কাছে আছে কে জানে।

নতুন পেনড্রাইভ খুজতেছি দামে মিলছেনা, কমদামী পেনড্রাইভ খুজলাম পেলাম কিন্তু বাজেটের উপর। ভাবলাম পরে কিনে নিব। আজ স্যার বলছে,” শাহাদাত তোমার পেনড্রাভ পাওয়া গেছে, ভদ্রলোক সময় পাননি তাই কল দিতে দেরি করেছেন।”

তথ্যটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

Welcome...
Have you face any kind of problem just comment.