আমার মামারা

ছোট বেলায় আরএফএল এর একটি বিজ্ঞাপনে দেখতাম ভাগিনারা মামার প্রতি কেমন দূর্বল এবং মামারা কত আন্তরিক। সে থেকেই মামাদের প্রতি আমার প্রচন্ড আগ্রহ তৈরী হয়েছিল। ছোট বেলায় ঢাকা থেকে অনেক দূরের মফস্বলে বড় হয়েছি এবং মামারা সবাই ঢাকা শহরে থাকতো তাই তাদের দেখা মেলা বড় কষ্টের ছিল। যখন বুঝতাম মামারা অনেক আন্তরিক তখন থেকে তাদের দেখা আমি পেতাম না। তাই অনেক আগ্রহ নিয়ে থাকতাম কবে তাদের সাথে দেখা হবে। মায়ের মুখে সব মামাদের গল্প শুনতাম কে কেমন। মামাদের ভিতর একজন মামা ছিলেন যিনি আমাদের জন্মের অনেক আগেই মারা গিয়েছেন। তিনি অনেক আন্তরিক ছিলেন যেনে তাকে না পেয়ে নিজেকে দূভাগা মনে করতাম। মামারা কত আন্তরিক তা দেখার জন্য অধির আগ্রহ নিয়ে থাকতে থাকতে এমন একদিন আসলো যেদিন আমি মামাদের দেখা পাব। সেদিন ঢাকার উদ্যেশে রওনা দিলাম আর মামাদের নিয়ে আমার স্বপ্নের বিভিন্ন কথা সাজাতে লাগলাম। সেদিন আমার মেঝ মামার সাথে দেখা হবে আর তার সম্পর্কে বিভিন্ন কথা শুনতে লাগলাম,তিনি অনেক শক্তিশালী, অনেক মানবিক, অনেক জ্ঞানী তাই তাকে দেখার আগ্রহ তো ছোট বেলা থেকেই। রাতে মামার বাসায় পৌছে দেখি মাম অফিসের কাজে বাহিরে এবং পরেরদিন দুপুরে বাসায় আসবে। যাক মামার দেখা পেতে আর একটু মাত্র অপেক্ষা। তার গুনগান পুরো বাড়ী জুরে আর আমার অন্তরে তার ভালোবাসা পাবার শূন্যস্থান। অবশেষে মামা আসলেন আমার সাথে পরিচয় হবার সময় তার ছিলো না আসার সঙ্গে সঙ্গে অন্য ভাগীনা-ভাগ্নীরা তাকে ঘিরে ধরল বিভিন্ন কথা আর গল্পে ভরে উঠল সে রুম। আমি একটু দূরে থেকে সব খেয়াল করছিলাম এমন সময় আমার বোনেরা তার নিটকবর্তী হল এবং মামার সাথে গল্পে মজে উঠল। মামার সাথে আমার এখনো দেখা হয়নি কারণ আমি তাকে দেখেছি সেও দেখেছে কিন্তু কথা হয় নি। আমার বোনেরা মামার সাথে পরিচয় করিয়ে দিবে বলে ডাকল আমি গেলাম এবং লজ্জায় তার সাথে কথা বলতে পারলাম না। বোনেরা শুধু আমায় তাদের ভাই এবং তাদের আমি আঘাত করি তা বলে পরিচয় করিয় দিল। মামার সহানুভুতির বদলে আমি পেলাম কড়া  শাসন!! যেটি ছিল আদর সোহাগ না করে, না যেনে শাসন করা। আমার ভিতর সাজানো সব মামারা আবসা হয়ে গেল। মেজাজ এত গরম হল তাও ভিতরে ভিতরে আর দেকা করলামনা ব্যাক্তিটির সাথে বাবা-মা কে বলে দ্রুত চলে আসার বায়ান করে রাখলাম আর যে কয়টা দিন থাকলাম মনে হচ্ছিল কোন এক যন্ত্রনাদায়ক গৃহে আছি।

বড় মামা: আমি আমার মত। মেজাজ খিটখিটে, অল্পতেই রেগে যাই। বড় মামার দেখা মেঝ মামার পরে পেয়েছি। তার সাথে কোন পরিচয় পর্ব হয় নি। তিনি মহা ব্যস্ত একজন। তাই আমি ঘুম থেকে ওঠার আগে তিনি অফিসে আর আমি ঘুমানোর পর তিন বাসায়। এর ভিতর আমার পরিচয় হয় আমার ঘুমের ভিতর আমি কেমন তা আমার মা-বাবা-মামী-বোনদের রিপোর্টের ভিত্তিতে। ফলাফল তিনি আমায় বেয়াদব বললেন জানলাম একদিন মায়ের মুখে। আর মামাদের উপর ভরসা উঠে গেল।

ছোট মামা: তিনি ছোট হলেও অন্যান্য মামাদের থেকে ভিন্ন তেমন কিছুই ছিলেন না। ফলাফল তার থেকে দূরে থাকাটাকেই আমি নিজেকে সুরক্ষিত মনে করি।

মামাদের এমন অবজ্ঞতার কারণ এখন যা বুঝতে পারি তা হল বাবার সিমীত আয়। পরিবারের আয়র উপর নির্ভর আত্ত্বিয়দের ভালোবাসা।

How to install Photoshop CS6

This video contains how to install Photoshop CS6.

https://bdsomadhan.com/wp-content/uploads/2021/04/how-to-install-ps6-upload-in-my-web-iste.mp4

Photoshop CS6 installation is so easy and I make a video for beginner how to install Photoshop CS6 in this video you can learn how to install others software.

For unzip software link http://bdsomadhan.com/download-essential-software/

For “This PC” icon please see this video https://youtu.be/hfbstvq_UzM

To learn how to use Photoshop CS6 please click the link https://youtu.be/0J-kGG4q3zY

টরেন্ট সাইট থেকে ডাউনলোড করার প্রসেস

টরেন্ট সাইট থেকে যে কোন সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। এবং এর মাধ্যমে আপনি অন্য একজনকে কোন সফটওয়্যার ডাউনলোড করতে সাহায্য করতে পারবেন। প্রথমেই bit torrent for chrome সার্চ দিয়ে এক্সটেনশনটি ক্রোমে এ্যাড করে নিন, তাপর Bit torrent for pc সার্চ দিয়ে এটি পিসিতে ইন্সটল করে নিন। এটি নিয়ে বিস্তারিত লিখতে গেলে আপনার পড়ার সময় হবে কি না তাই কমেন্টে আপনার ইমেইল এড্রেস ফাকা ফাকা করে অর্থাৎ Exam ple @ gm ail . co m এভাবে লিখুন আমি একটি ভিডিও পাঠিয়ে দিব এবং কিছু ওয়েব সাইটের নাম দিয়ে দিব একটি কাজ না করলে ভিন্ন আরেকটি সাইট ব্রাউজ করবেন তাহলেই পাবেন। বর্তমানে আমি kickasstorrents.to সাইটটি ব্যবহার করি। আগে thepiratebay.org ব্যবহার করতাম এটি এখন আর ভালো কাজ করে না।

কোষ্ঠকাঠিন্য/Constipation

ইমেজটা দেখেই আশা করি বুঝতে পেরেছেন কোষ্ঠকাঠিন্ন (Constipation) কি। এটি একটি রোগ। যার কারণে আপনি অনেক কষ্টে আপনার বর্জ্য হঠাতে পারেন। এ রোগের কারণে সাধারণত বর্জ্য হঠাও আন্দোলন হয় না যদিও হয় তা খুবই কম মানে সপ্তাহ পার হলেও বর্জ্য হঠাও আন্দোলন হবে না। তাই এমন হলে অবশ্যই ডাক্তারের সরণাপন্ন হবেন। ডাক্তারের কাছে বলতে লজ্জা বোধ করলে বলতে পারেন আপনার বর্জ্য হঠাতে পারছেন না।

পল্লি বিদ্যুতের খুটি সরানোর জন্য আবেদন

পল্লি বিদ্যুতের খুটি সরানোর জন্য আবেদন ফরমেট পিডিএফ এবং ইমেজ দেয়া হল।

নম্বর পত্রের জন্য আবেদন

জানুয়ারী __, ২০২১।
বরাবর,
অধ্যক্ষ,
টঙ্গী সরকারি কলেজ,
টঙ্গী, গাজীপুর।

মাধ্যম,

বিভাগীয় প্রধান,
অর্থনীতি বিভাগ,
টঙ্গী, গাজীপুর।

বিষয়: নম্বর পত্রের জন্য আবেদন

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি আপনার কলেজের এমএসএস (মাস্টার্স) অর্থনীতি বিভাগ একজন অ/নিয়মিত ছাত্র।  আমার ক্লাস রোল: ১৪৩১88888, রোল নম্বর: ৭০88888 রেজিস্ট্রেশন নম্বর: ১৪৩88888888 এবং শিক্ষা বর্ষ: ২০১৪-২০১৫। এমএসএস (মাস্টার্স) পরীক্ষায় আমি সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৮৬ পেয়ে পাস করেছি, এখন ভবিষ্যৎ চাকুরীক্ষেত্রে আমার নম্বর পত্র প্রয়োজন।

অতএব, বিনীত প্রার্থনা এই যে, আমাকে নম্বর পত্র প্রদান করে বাধিত করবেন।

বিনীত

আপনার একান্ত অনুগত ছাত্র,

আপনার নাম

এমএসএস(মাস্টার্স) শেষ বর্ষ,
অর্থনীতি বিভাগ,
টঙ্গী সরকারী কলেজ,
টঙ্গী, গাজীপুর।

প্রসংসা পত্রের জন্য আবেদন

জানুয়ারী __, ২০২১।
বরাবর,
অধ্যক্ষ,
টঙ্গী সরকারি কলেজ,
টঙ্গী, গাজীপুর।

মাধ্যম,

বিভাগীয় প্রধান,
অর্থনীতি বিভাগ,
টঙ্গী, গাজীপুর।

বিষয়: প্রশংসা পত্রের জন্য আবেদন

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি আপনার কলেজের এমএসএস (মাস্টার্স) অর্থনীতি বিভাগ একজন অ/নিয়মিত ছাত্র।  আমার ক্লাস রোল: ১৪৩888888, রোল নম্বর: ৭০88888, রেজিস্ট্রেশন নম্বর: ১৪৩88888888 এবং শিক্ষা বর্ষ: ২০১৪-২০১৫। এমএসএস (মাস্টার্স) পরীক্ষায় আমি সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৮৬ পেয়ে পাস করেছি, এখন ভবিষ্যৎ চাকুরীক্ষেত্রে আমার প্রশংসা পত্র প্রয়োজন।

অতএব, বিনীত প্রার্থনা এই যে, আমাকে প্রশংসা পত্র প্রদান করে বাধিত করবেন।

বিনীত

আপনার একান্ত অনুগত ছাত্র,

আপনার নাম

এমএসএস(মাস্টার্স) শেষ বর্ষ,
অর্থনীতি বিভাগ,
টঙ্গী সরকারী কলেজ,
টঙ্গী, গাজীপুর।

সাময়িক সনদের জন্য আবেদন

জানুয়ারী __, ২০২১।
বরাবর,
অধ্যক্ষ,
টঙ্গী সরকারি কলেজ,
টঙ্গী, গাজীপুর।

মাধ্যম,

বিভাগীয় প্রধান,
অর্থনীতি বিভাগ,
টঙ্গী, গাজীপুর।

বিষয়: সাময়িক সনদের জন্য আবেদন

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি আপনার কলেজের এমএসএস (মাস্টার্স) অর্থনীতি বিভাগ একজন অ/নিয়মিত ছাত্র।  আমার ক্লাস রোল: ১৪৩888888, পরীক্ষা রোল নম্বর: ৭০88888, রেজিস্ট্রেশন নম্বর: ১৪৩88888888 এবং শিক্ষা বর্ষ: ২০১৪-২০১৫। এমএসএস (মাস্টার্স) পরীক্ষায় আমি সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৮৬ পেয়ে পাস করেছি, এখন ভবিষ্যৎ চাকুরীক্ষেত্রে আমার সাময়িক সনদ প্রয়োজন।

অতএব, বিনীত প্রার্থনা এই যে, আমাকে সাময়িক সনদ প্রদান করে বাধিত করবেন।

বিনীত

আপনার একান্ত অনুগত ছাত্র,

আপনার নাম
এমএসএস(মাস্টার্স) শেষ বর্ষ,
অর্থনীতি বিভাগ,
টঙ্গী সরকারী কলেজ,
টঙ্গী, গাজীপুর।

দুই হাতল ছেড়ে আমার সাইকেল চালনা

দুই হাত ছেড়ে সাইকেল চালানো হঠাৎ করেই শুরু করতে যাবেন তো ধরা খাবেন।।

আমি কিভাবে শিখেছি তা শেয়ার করছি যদি ভালো লাগে তবে নিজ দায়ীত্বে ট্রাই করতে পারেন।

আমি যখন ১০/১২ বছর পর সাইকেল চালানো শুরু করি তখন হাত মুঠো করে হাতল ধরে রাখতাম, ছবি দ্রষ্টব্য। এতে আমার ব্রেক করতে কষ্ট হত আর গিয়ার শিফটিং তো করতামই না।

পরে এভাবে ধরায় উন্নতি হয় যদিও এক হাতে তখনো চালাতে পারতাম না, যার কারনে সিগনাল দিতে পারতাম না। তবে গিয়ার চেঞ্জ করতে পারতাম।

এখন গিয়ার শিফটিং আর এক হাত ছেড়ে সিগনাল দিতে পারি আর এক সেকেন্ডের জন্য দুই হাতল ছেড়ে চালাতে পারি।

এটা শেষ দিনের ছবি কিছু আংগুল দিয়ে যেহেতু চালাতে পারি এক আংগুলেও পারব, এর কিছুক্ষন পর ডান হাত ছেড়ে বাম হাতের এক আংগুলে চালাতে চালাতে সেটিও ছেড়ে দিলাম মনে হচ্ছিলো উড়ছি!!! তবে কিছুক্ষনের জন্য। এর পর নিয়মিত হাত ছেড়ে চালানো। এতেই চলে গেছে বছর আশা করি আপনি আমার মত শম্বুক না, দ্রুতই শিখতে পারবেন।

How to Turn off-ups beep

Every ups beep sound off method is different I use ProLink UPS. I want to turn off my UPS beep sound and search on google but do not find how to turn off my ups beep sound. I try many ways and after turn off and turn on I double-click on my power switch. The operation sequence is given below.

Turn on UPS and double click on the power button. UPS will make a double beep. Now UPS turn off beeping after load shading.